ঢাকাশুক্রবার , ২১ অক্টোবর ২০২২
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদের ২২৫৮ তম সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর |
অক্টোবর ২১, ২০২২ ৯:১১ অপরাহ্ণ । ৭৫ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

রিয়াজুল হক সাগর, রংপুর |

অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদের ২২৫৮ তম সাপ্তাহিক সাহিত্য আসর আরেকটি ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হলো। এই আসরটি ছিল মূলত কবিতা সাহিত্যের বিভিন্ন ধারায় পথচলার একটি শিক্ষামূলক আয়োজন।
অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদের সভাপতি রানা মাসুদের সভাপতিত্বে ‘ সমকালীন সাহিত্যে নতুন লিখিয়েদের পথচলা: অন্তরায় ও সম্ভাবনা’ শীর্ষক এই আয়োজনে সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,
সরকারি বেগম রোকেয়া কলেজ, রংপুরের সহযোগী অধ্যাপক ড. এ আই এম মুসা, কাউনিয়া ডিগ্রি কলেজ,রংপুরের সাবেক অধ্যক্ষ ড. শাশ্বত ভট্টাচার্য ও প্রভাষক সাঈদ সাহেদুল ইসলাম। সংগঠনের সাহিত্য সম্পাদক মাসুদ বশীর এই আয়োজন উপস্থাপক ও সমন্বয়ক ছিলেন।
আসরে আলোচকগণ সাহিত্য পূর্বাপর ও বর্তমান প্রেক্ষাপটের নানাবিধ বিশ্লেষণ প্রদান করেন। তাঁরা ছন্দ, কবিতার বিভিন্ন অনুষজ্ঞ, লেখার নিয়মের কিছু একাডেমিক বিশ্লেষণ, সাহিত্য সংক্রান্ত নানাবিধ তথ্য উপাত্ত- উপাত্ত ও উদাহরণ উপস্থাপন করেন। তাঁরা সাহিত্য করতে লেখাপড়ার গুরুত্ব বারংবার উল্লেখ করেন। তাঁরা প্রকৃত সাহিত্যের জন্য নিবেদিত হবার আহ্বান জানান। আসরে নানাবিধ উদাহরণের পাশাপাশি বক্তব্যে আলোচকগণ ব্যক্তিগত অভিজ্ঞতা ও নিজস্ব বেশকিছু মতামত ব্যক্ত করেন। (খবর বিজ্ঞপ্তির )

error: Content is protected !!