ঢাকাশনিবার , ২৫ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদের ঋতুভিত্তিক সাহিত্য আসর অনুষ্ঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধি
জুন ২৫, ২০২২ ৫:০৪ অপরাহ্ণ । ৬০ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদের
ঋতুভিত্তিক সাহিত্য আসর ‘কদম ফুলে কবিতার ঘ্রাণ’ সংগঠনের সভাপতি রানা মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
বিপুল উপস্থিতির অভাবনীয় এই সাপ্তাহিক সাহিত্য আসরে সম্মানিত অতিথি ছিলেন, একুশে পদকপ্রাপ্ত আলোকচিত্রী ও লেখক জনাব পাভেল রহমান, লেখক, গবেষক রেজাউল করিম মুকুল, কবি, লেখক ও পর্যটক মুকুল রায়, কবি ও গবেষক লুৎফর রহমান।

আরও অতিথি ছিলেন, সাফল্য সাহিত্য পরিষদের সভাপতি নাসরিন নাজ, বিভাগীয় লেখক পরিষদের সহ সভাপতি এস এম সাথী বেগম, সাধারণ সম্পাদক জাকির আহমদ, মজনুর রহমান, ফিরেদেখার সাধারণ সম্পাদক ও প্রকাশক সাকিল মাসুদ। এছাড়া প্রায় ৫০ জন অভিযাত্রিক সদস্য আসরে বাংলার বর্ষা ঋতুর ওপর লিখিত কবিতা ও নিবন্ধ পাঠ এবং গান পরিবেশন করেন।

অনুষ্ঠানে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু প্রকল্পের সফল ও ঐতিহাসিক বাস্তবায়নের মাধ্যমে দৃঢ়তার এক নতুন বাংলাদেশকে বিশ্বের বুকে চিত্রিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো হয়। সেইসাথে অভিযাত্রিক লিখিয়েদের পদ্মা সেতুর ঐতিহাসিক সাফল্যের কথা সকলের মাঝে তুলে ধরার জন্য এ সংক্রান্ত বস্তুনিষ্ঠ লেখা বিভিন্ন মাধ্যমে প্রচারের আহ্বান জানানো হয়।

অনুষ্ঠানে অভিযাত্রিকের নতুন সদস্য সংগ্রহ ও রংপুর বিভাগের আট জেলায় অভিযাত্রিক শাখা স্থাপনের সিদ্ধান্ত জানানো হয়। আগামী শুক্রবার বিকেল চারটায় অভিযাত্রিকের নিয়মিত সাপ্তাহিক সাহিত্য আসরটি রংপুর অঞ্চলের নারী লেখিয়েদের প্রতি বিশেষ সম্মান জানিয়ে ‘কলমে রংপুরের নারীরা’ শীর্ষক একটি বিশেষ সাহিত্য আসর হিসেবে করার সিদ্ধান্ত হয়।

এই আয়োজন বাস্তবায়নের জন্য অভিযাত্রিক জয়িতা সাহিনা সুলতানা এবং রিটা সিদ্দিককে সমন্বয়কের দায়িত্ব প্রদান করা হয়। অনুষ্ঠানে ঢাকায় চিকিৎসাধীন শঙ্কটাপন্ন কবি তাসনীম আফরোজ নিশি ভাবীর আশু সুস্থতার জন্য সকলের কাছে দোয়া কামনা করা হয়। অনুষ্ঠানে লেখা পাঠকারীদের নামের তালিকা স্মরণে না থাকার জন্য এবং সকলের ছবি সংগ্রহ করতে না পারার জন্য দুঃখ প্রকাশ করছি।

জাতীয় সর্বশেষ
error: Content is protected !!