ঢাকাবৃহস্পতিবার , ৭ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

কাশিয়ানীতে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে ১২১ প্রার্থী মাঠে

দৈনিক বাংলাদেশ জনপদ
অক্টোবর ৭, ২০২১ ১১:৫৫ অপরাহ্ণ । ৩১ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বাদল সাহা, গোপালগঞ্জ প্রতিনিধি :-

গোপালগঞ্জের কাশিয়ানীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে হিড়কি পড়েছে চেয়ারম্যান পদ প্রার্থীদের। ইতিমধ্যে দলীয় মনোনয়ন পেতে উপজেলার ১৪টি ইউনিয়ন থেকে ১২১ প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এখন তারা দলীয় মনোনয়ন পেতে দলীয় হাই কমান্ডের সাথে লবিং শুরু করেছেন।

জানাগেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় পয্যায়ের প্রথম ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে তফশীল ঘোষণা করে নির্বাচন কমিশন।

স্থানীয় উপজেলা আওয়ামী লীগ ৩ ও ৪ অক্টোবর চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশিদের কাছ থেকে আবেদন গ্রহন করে। দুই এক দিনের মধ্যে দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করা হবে বলে জানিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ অধ্যুসিত এলাকায় হওয়ায় এখান থেকে যিনিই নৌকা প্রতীক পাবেন তিনিই চেয়ারম্যান নির্বাচিত হবেন।

দলীয় সূত্রে জানাগেছে, চেয়ারম্যান পদে মহেশপুর ইউনিয়ন থেকে ৭ জন, পারুলিয়া ইউনিয়ন থেকে ১১ জন, মাহমুদপুর ইউনিয়ন থেকে ৪জন, সাজাইল ইউনিয়ন থেকে ৭ জন, কাশিয়ানী ইউনিয়ন থেকে ১১ জন, রাতইল ইউনিয়ন থেকে ৯ জন, ফুকরা ইউনিয়ন থেকে ৫ জন, ওড়াকান্দি ইউনিয়ন থেকে ৯ জন, রাজপাট ইউনিয়ন থেকে ১০ জন, হাতিয়াড়া ইউনিয়ন থেকে ৭ জন, সিঙ্গা ইউনিয়ন থেকে ৪ জন, বেথুড়ী ইউনিয়ন থেকে ১৭ জন, পুইশুর ইউনিয়ন থেকে ৭ জন ও নিজামকান্দি ইউনিয়ন থেকে ১৩ জন মনোনয়ন পেতে আবেদন ফরম জমা দিয়েছেন।

কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: মোক্তার হোসেন বলেছেন, সংসদ সদস্য মহোদয়দের নির্দেশ মোতাবেক দলীয় মনোনয়ন চুড়ান্ত করা হবে। তবে মনোনয়নের ক্ষেত্রে দলীয় ত্যাগীদের মূল্যায়ন করা হবে, দলের দূর্দিনে যারা অবদান রেখেছেন।

তিনি আরো বলেন, আগামী দুই এক দিনের মধ্যেই আওয়ামী লীগের মনোনয়ন চুড়ান্ত।

প্রসঙ্গত, আগামী ১১ নভেম্বর গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ১৪ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

error: Content is protected !!