ঢাকাবুধবার , ১ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

তিন দফা দাবিতে কর্মবিরতিতে বশেমুরবিপ্রবি অ‌ফিসার্স অ্যাসোসিয়েশন

দৈনিক বাংলাদেশ জনপদ
সেপ্টেম্বর ১, ২০২১ ৮:১১ অপরাহ্ণ । ৫৬ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বাদল সাহা, গোপালগঞ্জ :–

আইন না মেনে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া, দীর্ঘ দিন ডিউ হওয়ার পরেও আপগ্রেডেশন বোর্ড না করা এবং ডিউ ডেট বাস্তবায়ন না হওয়ায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কর্মকর্তারা।

বশেমুরবিপ্রবির’র অ‌ফিসার্স অ্যাসোসিয়েশন এ কর্মবিরতির ডাক দেয়।

এসকল দাবী আদায়ের লক্ষ্যে আজ বুধবার (০১ সেপ্টেম্বর) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কর্মকর্তারা। দাবী না মানা পযর্ন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে বলে তারা ঘোষনা দেন।

বশেমুরবিপ্রবি অ‌ফিসার্স অ্যাসো‌সিয়েশনের সভাপতি তুহিন মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের মধ্যে যে সকল কমকর্তার আপগ্রেডেশন বোর্ড বাকি রয়েছে আগামী রিজেন্ট বোর্ডে তাদের আপগ্রেডেশন বোর্ডের বিষয়টি সমাধান করা হবে বলে বলা হয়েছিল। কিন্তু তা না করে রিজেন্ট বোর্ডে বিষযটি উত্থাপন করা হবে না বরে বলা হচ্ছে।

একই সাথে নিয়োগ বিজ্ঞপ্তিতে অভ্যন্তরীণ প্রার্থীদের জন্য একটি বা দুটো শর্ত শিথিল করার নিয়ম ছিলো কিন্তু কোনো ধরনের রিজেন্ট বোর্ডের মিটিং ব্যতিত সর্বশেষ দু’টি নিয়োগ বিজ্ঞপ্তিতে এই বিষয়টি বাদ দেয়া হয়েছে যা সম্পূর্ণ বিধি বহির্ভূত। এছাড়া ডিউ ডেট থেকে আমাদের পদোন্নতি কার্যকর করা হচ্ছে না।

তিনি আরও বলেন, আমাদের মোট তিনটি দাবি রয়েছে এবং এ সকল দাবি পূরণ হলেই আমরা কর্মবিরতি প্রত্যাহার করবো।

এ বিষয়ে বশেমুরবিপ্রবির উপাচার্য ড. একিউএম মাহবুবের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয় নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

error: Content is protected !!