ঢাকাশনিবার , ৭ আগস্ট ২০২১
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

পটুয়াখালী জৈনকাঠী বাপ বেটার ত্রাস: এলাকাবাসীর মানববন্ধন পালিত

Admin
আগস্ট ৭, ২০২১ ১:২২ পূর্বাহ্ণ । ৮৮ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

পটুয়াখালী প্রতিনিধিঃ-

পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠী ইউনিয়নের সেহাকাঠী এলাকার স্থানীয় জনসাধারণ আতংক সন্ত্রাসী ও ভূমিদস্যু পিতা ও পুত্রের বিচার এবং তাদের স্বৈরাচারী ও নির্যাতন মূলক কার্যক্রম প্রতিরোধ ও তাদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে অত্র এলাকাবাসী।

শুক্রবার (৬ আগস্ট) দুপুরে সদর উপজেলার জৈনকাঠী ইউনিয়নের মুন্সিবাড়ি এলাকায় এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এলাকার চার পাচশ নারী পুরুষ এই মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে এলাকাবাসী অভিযোগ করেন, একই এলাকার শাহাবুদ্দিন হাওলাদার তার ছেলে মন্নান হাওলাদার দীর্ঘদিন এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে এবং সন্ত্রাসী কার্যক্রম করে আসছে বহুদিন ধরে। তারা পারিবারিক দ্বন্দ্বের জমি ক্রয়ের মাধ্যমে সুকৌশলে বিভিন্ন পরিবার ও আত্মীয় স্বজনের মধ্যে বিরোধ সৃষ্টি করে। তারপর মামলার মাধ্যমে উভয় পক্ষকে হয়রানি করে স্বার্থ হাসিল করেন।

স্থানীয় মুন্সি বাজারের একটি রাস্তার উন্নয়ন মূলক কাজে দীর্ঘ দিন ধরে বাধা দিচ্ছে। এর কারণে স্থানীয় জনগণের চলাচলে বিঘ্ন এবং কৃষকদের কৃষি পণ্য পরিবহনে চরম ক্ষতি গ্রস্ত হতে হচ্ছে পূরো এলাকা জুড়ে।

এলাকাবাসী জানান এই পরিবারের নির্য়াতন থেকে মুক্তি পেতে স্থানীয় রাজনীতিবিদ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এই পিতা ও পুত্রের নির্যাতনে স্থানীয় কয়েকজন এলাকা ছাড়া হয়েছে বলেও অভিযোগ করেন তারা।

সদর থানার এএসআই মাসুদ বলেন, আমাকে ওসি স্যার পাঠাইছে। মানববন্ধনের অনুমতি নাই এবং তারা থানায় লিখিত ভাবে জানায়নি। সরকারি বিধিনিষেধের মধ্যে মানববন্ধন করায় তিনি বাঁধা দিলে স্থানীয়রা দ্রুত শেষ করে স্থান ত্যাগ করেন। এসময় তিনি মানববন্ধন কারীদের হাত থেকে ব্যানার নিয়ে যায়।

এবিষয়ে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জানান, মানববন্ধনের বিষয়ে আমরা অবগত নয়, এসময় আয়োজন করা ঠিক হয়নি, এলাকাবাসী মিলে তাদের অভিযোগ লিখিত ভাবে দিলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান।

error: Content is protected !!