ঢাকাবুধবার , ২৫ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় স্বেচ্ছাসেবী সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ এর তালের আঁটি রোপন

দৈনিক বাংলাদেশ জনপদ
আগস্ট ২৫, ২০২১ ৮:৪৮ অপরাহ্ণ । ৬৯ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মোঃ খাইরুল ইসলাম মুন্না, বরগুনা :–

বরগুনায় স্বেচ্ছাসেবী সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ এর তালের আঁটি রোপন, বন্যায় ক্ষয়ক্ষতির পরিমাণ কমাতে বরগুনা জেলা কমিটির এই আয়োজন।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ- বরগুনা জেলার উদ্যোগে বরগুনা সদর উপজেলার ৬ নং বুড়িরচর ইউনিয়নের মানিকখালী গ্রামে পায়রা নদীর তীরে ও বেতাগী উপজেলার বেতাগী পৌরসভায় ১ নং ওয়ার্ডে বিষখালী নদীর তীরে দেড় শতাধিক তালের আঁটি রোপন করা হয়।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ বরগুনা জেলার সভাপতি, সাধারণ সম্পাদক, জনসংযোগ কর্মকর্তা, প্রকল্প পরিচালক, কোষাধ্যক্ষ সহ আরও প্রায় ২৫ জন সদস্য উপস্থিত থেকে প্রকল্পটি সম্পন্ন করেন।

বরগুনা জেলা বাংলাদেশের সর্ব দক্ষিনের জেলা হওয়ার কারণে প্রতিবছর ঝড় ও বন্যার কারণে ব্যাপক মানুষের বসতবাড়ি বন্যা কবলিত হয়ে যায় এবং রাস্তাঘাট এর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। তাল গাছ রোপণের ফলে এই তালগাছ ভবিষ্যতে এইসব এলাকাকে সুরক্ষিত রাখবে এবং ক্ষয়ক্ষতির পরিমান কমে আসবে বলে আশা করছেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ বরগুনা জেলার সাধারণ সম্পাদক ইমরান মুসল্লি।

এই প্রকল্পের ব্যাপারে ভলান্টিয়ার ফর বাংলাদেশ বরগুনা জেলার সভাপতি বলেন, এতোদিন করোনা সংক্রমণের হার বেশি থাকার কারণে দীর্ঘদিন পরে আমরা সরাসরি মাঠে নেমে কাজ করার সুযোগ পেয়েছি। আমাদের এই ইভেন্টের ফলে ভবিষ্যতে এই এলাকার মানুষ দীর্ঘমেয়াদি সুবিধা ভোগ করতে পারবে। এলাকার জনসাধারণ আমাদের সাধুবাদ জানিয়েছেন এবং সহযোগিতা করেছেন। ভবিষ্যতেও আমরা এই কার্যক্রম চালিয়ে যাওয়ার চেষ্টা করব।