ঢাকাবৃহস্পতিবার , ২ সেপ্টেম্বর ২০২১
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বাড়তি দামে সার বিক্রি,দোকানে তালা দিলেন মেয়র

দৈনিক বাংলাদেশ জনপদ
সেপ্টেম্বর ২, ২০২১ ৭:১০ অপরাহ্ণ । ৪২ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

জাকারিয়া ভূঁইয়া, ফেনী :–

ফেনীর পরশুরামে দীর্ঘদিন ধরে  নির্ধারিত মূল্যের চেয়ে  অতিরিক্ত দামে সার বিক্রি করছেন ডিলাররা। কৃষকদের এমন অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর)সকালে পরশুরাম বাজারের সার ডিলারদের দোকান বন্ধ করে দিয়েছেন পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।
কৃষকরা অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে পরশুরাম উপজেলার  অনুমোদিত ডিলাররা সরকারের নির্ধারিত মূল্যের তোয়াক্কা না করে প্রতি কেজিতে  ৫ থেকে ১০ টাকা। প্রতি বস্তায় ৩০০ থেকে ৪০০ টাকা বেশি দামে সার বিক্রি করে যাচ্ছে।পরশুরাম উপজেলার তিনটি ইউনিয়ন ও পৌর এলাকার  অসংখ্য কৃষক চলতি মৌসুমে একাধিকবার পরশুরাম উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তাকে অভিযোগ করেও কোন সুফল না পাওয়ায় ক্ষতিগ্রস্ত ও ক্ষুব্ধ  কৃষকরা বৃহস্পতিবার  পৌর মেয়রের কাছে অভিযোগ দেন।
পরশুরাম উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে  উপজেলায় সাতটি অনুমোদিত ডিলার রয়েছে। সেগুলো হলো,হাবিব হাবিব ট্রেডার্স, পরশুরাম বানিজ্য বিতান, আলী আশরাফ, ইউনুস এন্ড ব্রাদার্স, দাউদ এন্ড ব্রাদার্স, মেসার্স আব্দুল খালেক, মেসার্স জামাল উদ্দিন।কৃষকরা অভিযোগ করেন, সার ডিলাররা সকলে একই সিন্ডিকেটের তাই সিন্ডিকেট করে বাড়তি দামে সার কিনতে বাধ্য করেন। 
পরশুরাম উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা খুরশিদ হাসান জানান বাড়তি দামে সার বিক্রির অভিযোগ তিনি শুনেছেন এবং বৃহস্পতিবার  সকাল থেকে সার দোকান বন্ধ করার বিষয়টিও তিনি শুনেছেন বলে জানান। 
এ বিষয়ে পরশুরাম পৌরসভার মেয়র  নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল জানান, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য পরশুরাম বাজারের সার ব্যবসায়ীরা সিন্ডিকেট করে সারের কৃত্রিম সংকট দেখিয়ে কৃষকদেরকে বাড়তি দামে সার কিনতে বাধ্য করছে। সরকারের নির্ধারিত দামে বিক্রির প্রতিশ্রুতি না দেয়া পর্যন্ত দোকান বন্ধ থাকবে বলে তিনি জানান।

error: Content is protected !!