ঢাকামঙ্গলবার , ২০ ডিসেম্বর ২০২২
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বেতাগীতে ফায়ার সার্ভিসের তত্ত্বাবধানে যুব রেড ক্রিসেন্ট সদস্যদের প্রশিক্ষণ

বেতাগী (বরগুনা) প্রতিনিধি | 
ডিসেম্বর ২০, ২০২২ ৮:৩৭ অপরাহ্ণ । ২৯ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বেতাগী (বরগুনা) প্রতিনিধি | 

বেতাগী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর তত্ত্বাবধানে বেতাগী উপজেলার যুব রেড ক্রিসেন্ট সদস্যদের একদিনের বাস্তব প্রশিক্ষণ গত ১৯ ই ডিসেম্বর বেতাগী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে অনুষ্ঠিত হয়।

স্টেশন অফিসার আবদুল লতিফ হাওলাদার নেতৃত্বে রেডক্রিসেন্ট সদস্যদের অগ্নি নির্বাপন, বিভিন্ন যন্ত্রপাতির পরিচিতি ও এর কার্যাবলী এবং অগ্নি নির্বাপণের ভিবিন্ন পদ্ধতি বিষয়ের উপর হাতে- কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়।

বেতাগী উপজেলা যুব রেড ক্রিসেন্ট শাখার দলনেতা মোঃ সোহেল মীর, জনসংযোগ ও পরিকল্পনা বিভাগের প্রধান মোঃ খাইরুল ইসলাম মুন্না, রক্ত বিভাগের প্রধান মোঃ ইমরান হোসেন, ক্রিয়া ও সাংস্কৃতিক বিভাগের প্রধান মোঃ আরিফুর রহমান সুজন জনসংযোগ ও পরিকল্পনা বিভাগের উপ-প্রধান মোঃ নাহিদ হাসান মাহিম, প্রশিক্ষন বিভাগের উপ-প্রধান মোঃ হাসান মাহামুদ পিয়ল, সেবা ও স্বাস্থ্য বিভাগের উপ-প্রধান মোঃ সুমন মিয়া, যুব সদস্য রিশব ওজা ননী,মোঃ আরিফুর ইসলাম মান্না, পূজা গড়ামি,তিশা ইসলাম প্রশিক্ষণে অংশ নেন।

উপজেলা যুব রেড ক্রিসেন্ট শাখার,পরিকল্পনা বিভাগের প্রধান মোঃ খাইরুল ইসলাম মুন্না বলেন, আমরা বিভিন্ন সময় দুর্যোগে কাজ করি ফায়ার সার্ভিস এর এই প্রশিক্ষণ আমাদের আত্মরক্ষায় মারাত্মক ভূমিকা পালন করবে। পাশাপাশি বিভিন্ন দূর্যোগে ফায়ার সার্ভিসকে আমরা তাদের কাজে সহযোগিতা করতে পারব।

উপজেলা যুব রেড ক্রিসেন্ট শাখার দলনেতা সোহেল মীর বলেন ” আমাদের বাড়ি ঘরে ছোট ছোট অগ্নি দুর্ঘটনা থেকে রক্ষা করতে এই প্রশিক্ষণ আমাদের কার্যকরী ভূমিকা রাখবে। কারন প্রাথমিক পর্যায়ে অগ্নি দুর্ঘটনা প্রতিরোধ করতে পারলে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পাবো।

error: Content is protected !!