ঢাকাশনিবার , ৪ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ভোলার পরানগঞ্জ বাজারে জোরপূর্বক জমি দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ

দৈনিক বাংলাদেশ জনপদ
ডিসেম্বর ৪, ২০২১ ১২:১১ পূর্বাহ্ণ । ৩৩ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

স্টাফ রিপোর্টার :-

ভোলা সদর উপজেলাধীন গুপ্তমুন্সি এলাকার পরানগঞ্জ বাজারের ভিটা/বাড়ির ০৯ শতাংশ জমি জোড়পূর্বক দখল করে মাকের্ট নির্মান কাজ শুরু করেছে বজলুর রহমানের নেতৃত্বে একদল দুর্বৃত্ত। এ ঘটনায় বিরোধীয় জমির মালিকানা দাবি করে ভোলা সদর মডেল থানায় একখানা লিখিত অভিযোগ দায়ের করেন মোঃ মোসলেহ উদ্দিন মজগুনি।
জমির মালিক মোঃ মোসলেহ উদ্দিন মজগুনি তাদেরকে কাজ বন্ধ রাখতে বললেও তারা নির্মান কাজ চালিয়ে আসছিল। পরে ভোলা সদর মডেল থানার এসআই আলী আকবরের নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শন করে। এ সময় অভিযুক্ত বজলুর রহমান ও নির্মাণ শ্রমিকদের কাজ বন্ধ রাখতে নির্দেশ দেন ভোলা থানা পুলিশ। গত ২৮ নভেম্বর উভয় পক্ষের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ভোলা সদর মডেল থানায় একটি সালিশী বৈঠক অনুষ্ঠিত হয়। দলিলপত্র পর্যালোচনার পর আগামী ৫ ডিসেম্বর পুনরায় বৈঠকের সিদ্ধান্ত প্রদান করেন। সিদ্ধান্তে বলা হয় চূড়ান্ত সমাধান না হওয়া পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ থাকবে।

উল্লেখ্য যে, বজলুর রহমান জনৈক বিনু বেগমের ১২৭৯, ১২৭৮/১, ১২৭৮, ৭৭৯ নং খতিয়ানে ১৯ শতাংশ জমি ক্রয় করে। কিন্তু উক্ত রেকর্ডিয় সম্পত্তি ব্যতিত ১২৭৯ খতিয়ানে ৬০৫৬ নং দাগে ৫ শতাংশ ও ৬০৫৭ দাগে ৪ শতাংশ সহ মোট ৯ শতাংশ জমি জোড়পূর্বক দখল করে মার্কেট নির্মান কাজ চালিয়ে আসছে। কিন্তু একই খতিয়ানে ৬০৫৮ দাগে তার প্রাপ্য জমি ভোগ দখলে আছে। কিন্তু বজলুর রহমান, মোসলেউদ্দিন মজগুনি গংদের নিজ নামে রেকডিয় ৯ শতাংশ জমি দখল করে মাকের্ট এর নির্মান কাজ করছে। নির্মান কাজে বাধা প্রদান করলে রক্তক্ষয়ী সংঘর্ষের আসঙ্কা রয়েছে বলে এলাকা বাসি জানান। দুর্বৃত্তদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেওয়ায় ক্ষিপ্ত হয়ে মিথ্যা মামলা ও হামলা খুনখারাবিসহ হুমকি-ধামকি দেন।
অভিযোগকারী মোসলে উদ্দিন জানান বজলুর রহমান ও তার পুত্র জাহিদুল ইসলাম এবং বজলুর রহমানের ভাই আবু সিদ্দিক, কাশেম বিভিন্ন রকম হুমকি প্রদান করেন। অভিযোগে আরও বলা হয় ওই দুর্বৃত্তরা ইতিপূর্বেও আরো কয়েকবার হামলা করেছেন বলে জানান মুসলেউদ্দিন। যা স্থানীয় মেম্বারসহ গণ্যমান্য ব্যক্তিগণ অবগত আছেন।

এ ব্যাপারে ভোলা সদর মডেল থানার এসআই আলী আকবর বলেন, সুষ্ঠু সমাধানের মধ্যে প্রকৃত মালিক কে জমি মেপে বুঝিয়ে দেওয়া হবে।

error: Content is protected !!