ঢাকাশনিবার , ২২ অক্টোবর ২০২২
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় পুলিশি হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন

আমির হামজা, ভোলা
অক্টোবর ২২, ২০২২ ১০:৫৬ অপরাহ্ণ । ৬৯ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আমির হামজা, ভোলা |

ভোলা শহরতলীর আলীনগরের রুহিতা গ্রামের ৮নং ওয়ার্ডের বাসিন্দা মরহুম আব্দূল্লাহ মিয়ার পুত্র ওবায়দুল (১৮) হত্যা মামলায় একটি নিরীহ পরিবারকে পুলিশ কর্তৃক হয়রানীর অভিযোগ এনে সংবাদ সম্মেলন করা হয়েছে। শনিবার (২২ অক্টোবর) শহরের একটি গণমাধ্যম কার্যালয়ের হলরুমে এ সংবাদ সম্মেলনে হত্যা মামলায় পুলিশের বিরুদ্ধে হয়রানীর এমন অভিযোগ এনে লিখিত বক্তব্য পেশ করেন একই এলাকার বাসিন্দা মো: আবুল কাশেম মিয়া।
সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, বিগত ১৩ জুলাই/২০২২ইং রুহিতা গ্রামের নয়াবাড়ীর পশ্চিম পাশে আলী আশ্রাফ মিয়ার সুপারী বাগানে কিশোর ওবায়দুলের মরদেহ পড়ে আছে জানতে পেয়ে পুলিশ এসে লাশ হাসপাতালে নিয়ে পোষ্ট মর্টেম করেন। এ ঘটনায় অজ্ঞাত ৭ জনকে আসামী করে থানায় মামলা রুজু করা হয়। (যার নং ৩১/২২)। ওই মামলায় গত ৩ অক্টোবর দুপুরে আজিজুল ও সাইফুল নামে দুইজনকে পুলিশ গ্রেপ্তার করেন এবং মান্না নামের অপর যুবককে ৫৪ ধারায় পুলিশ আটকের পর সে জামিনে বেরিয়ে এলাকায় এখন দাপট দেখাচ্ছেন।
তিনি বলেন, নিহত ওবায়দুলের নানীর ভাষ্যমতে তার নাতিকে মান্না-ই খুন করেছেন। তবুও কেনো তাকে পুলিশ ৫৪ ধারায় চালান করে জামিনের সুযোগ করে দিলো ? ওবায়দুল হত্যার প্রকৃত আসামীদের না ধরে ঘটনাটি ভিন্নখাতে গড়াতে তৎপর পুলিশ। তাই উদ্দেশ্যপ্রনোদিতভাবে নিরীহ এই পরিবারের নারী-পুরুষদেরকে বার বার জিজ্ঞাসাবাদের নামে পুলিশ থানায় নিয়ে ভয়ভীতি ও হয়রানী করছে বলেও গণমাধ্যমের কাছে অভিযোগ তুলেন ভূক্তভোগী পরিবারের কর্তা আবুল কাশেম মিয়া। তিনি পুলিশি হয়রানী থেকে নিস্তার পেতে জেলা প্রশাসনের সাহায্য কামনা করেছেন।

error: Content is protected !!