ঢাকাবুধবার , ২৪ নভেম্বর ২০২১
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলা ছোট আলগীর মূল সড়কটির বেহাল দশা, ঘটতে পারে প্রাণহানীর মতো দুর্ঘটনা

Rahim
নভেম্বর ২৪, ২০২১ ১১:১৭ পূর্বাহ্ণ । ৪৭ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আঃ রহিম, ভোলাঃ-

ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ০৮নং ওয়ার্ড ছোট আলগীর মূল সড়কটি মক্কী জামে মসজিদ থেকে প্রায় ২ কিলোমিটার রাস্তা, প্রায় ১০ হাজার মানুষের জন্য চরম দুর্ভোগের কারণ হয়ে দাড়িয়েছে। এই রাস্তাদিয়ে প্রতিদিনই হাঁজার হাঁজার পথচারী, স্কুল, কলেজের শিক্ষার্থীরা চলাচল করে।
এই সড়কে রয়েছে, ১টি মাধ্যমিক, ২টি প্রাইমারী স্কুল ও ১টি দাখিল মাদরাসা। সড়কটি ভাঙ্গার কারনে সড়কে প্রতিদিনই ঘটছে, ছোট-বড় দুর্ঘটনা। দীর্ঘ প্রায় ৫ বছরের পুরনো এই রাস্তাটি প্রায়ই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির কারণে এলাকাবাসির জনদুর্ভোগ চরম আকারে ধারণ করছে, এই সড়কের প্রায় ৬০-৭০ ভাগ জায়গা নষ্ট হয়ে গিয়েছে। তাই এলাকার মানুষ চলাচল করতে গিয়ে, প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে। সড়কটিতে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। যার ফলে, রিকশা, অটো, নছিমন উল্টে যাওয়ার ঘটনা ঘটেছে।এই রাস্তার নাম শুনলেই রিকশা বা গাড়ি যেতে চায় না, যদিও আসে গুনতে হয় দ্বিগুন ভাড়া। একটু বৃর্ষ্টি হলে রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পরে, ছোট বড় গর্তে পানি জমা থাকার কারনে, রাতের বেলায় সড়কটি দিয়ে চলতে গিয়ে হিমশিম খেতে হয়।
রাস্তাটি সংস্কার করণের দাবি এলাকাবাসীর থাকলেও তাদের ডাকে সাড়া দেয়নি, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কেউ। সড়কটি দিয়ে ৮-১০ গ্রামের লোকজন যাতায়েত করে।
এলাকাবাসী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোলায় এতো উন্নয়ন করেছে যা ভোলার মানুষ কখনো ভুলবে না। যে ভোলার কোথাও কোনো কাঁচা রাস্তা নাই, সেখানে ভোলা শহরের সাথে এই রাস্তাটি কেনো এতটা অবহেলিত। আমরা কেনো উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছি। এলাকাবাসীর দাবি দ্রুত সড়কটি যেন সংস্কার করা হয়।

error: Content is protected !!