ঢাকাশুক্রবার , ৬ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রাঙামাটিতে করোনা থেকে মুক্তির প্রার্থনা

Admin
আগস্ট ৬, ২০২১ ২:৪০ অপরাহ্ণ । ৪৬ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

রাঙামাটি প্রতিনিধিঃ-

মহামারি করোনা সংক্রমণ থেকে মুক্তির প্রার্থনায় রাঙামাটিতে আয়োজন করা হয়েছে ধর্মীয় অনুষ্ঠান।
শুক্রবার সকালে রাঙামাটি রাজবন বিহার দেশনালয়ে বন্দুক ভাঙা ইউনিয়ন এ ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করে।
স্বাস্থ্যবিধি মেনে ইউনিয়নবাসীর ২১তম সার্বজনীন মহাসংঘদান অনুষ্ঠানে  করোনা  সংক্রমণ থেকে মুক্তির জন্য প্রার্থনা করেন পূণ্যার্থীরা।   এছাড়া অনুষ্ঠানে বুদ্ধমূর্তিদান, সংঘদান, অষ্টপরিষ্কার দান, হাজার বাতি দান, পঞ্চশীল প্রার্থনা, উৎসর্গ ও পিন্ডদানসহ নানাবিধ দানের আয়োজন করা হয়।
পূণ্যার্থীদের ভক্তি শ্রদ্ধায় বনভান্তের অস্থায়ী বেদীতে পুষ্পাঞ্জলি নিবেদনের মাধ্যমে স্মরণ করা হয়েছে বৌদ্ধদের মহাসাধক সাধনানন্দ মহাস্থবির বনভান্তেকে। 

পরে ভিক্ষুসংঘকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন পূণ্যার্থীরা। করোনা মুক্তি প্রার্থনায় ৫মিনিট নিরবতা শ্রবণ (ভাবনা) করা হয়। 

এতে অনুষ্ঠান পরিচালনা করেন বন্দুক ভাঙা সার্বজনীন মহাসংঘদান কমিটির সাধারণ সম্পাদক উদয়ন চাকমা। অনুষ্ঠানে বিশেষ প্রার্থনা পাঠ ও স্বাগত বক্তব্য রাখেন ৫নং বন্দুক ভাঙা ইউপি চেয়ারম্যান ও বন্দুক ভাঙা সার্বজনীন মহাসংঘদান কমিটির সভাপতি বরুন কান্তি চাকমা।

এসময় বনভান্তের অমৃতময় বাণীর উদ্ধৃতি দিয়ে ধর্ম দেশনা দেন রাঙামাটি রাজবন বিহারে বিহার অধ্যক্ষ ও ভিক্ষু সংঘের প্রধান ভদন্ত শ্রীমৎ প্রজ্ঞালংকার মহাস্থবির, রাজবন বিহারের সিনিয়র ভিক্ষু ভদন্ত সমুন মহাস্থবির ও জ্ঞানপ্রিয় মহাস্থবিরসহ অন্যান্য প্রমূখ ভিক্ষু।

error: Content is protected !!