ঢাকাশুক্রবার , ৩ সেপ্টেম্বর ২০২১
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে রাজপথে নামার হুঁশিয়ারি

দৈনিক বাংলাদেশ জনপদ
সেপ্টেম্বর ৩, ২০২১ ৪:৫১ অপরাহ্ণ । ৫৭ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ভোলা প্রতিনিধি :-

অবিলম্বে শিক্ষা ব্যবস্থার চলমান অচলাবস্থা নিরসন ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত পূর্বক দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে কঠোর আন্দোলনে রাজপথে নামার হুঁশিয়ারি দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদশ ভোলা জেলা উওর
শাখা দলটির নেতারা ।

বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) সকালে ভোলা সদর রোড কে-জাহান মার্কেটের
সামনে ইসলামী আন্দোলন বাংলাদশ ভোলা জেলা শাখা (উওর) এর আয়োজিত এক মানববন্ধনে কিন্ডারগার্টেন, স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি করেন দলটির নেতাকর্মীরা।

এ সময় মানববন্ধন বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর শাখার সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান মোমতাজী, সাবেক সহ-সভাপতি তাজউদ্দীন ফারুকী, সাধারন সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক আব্দুল মমিন, দপ্তর সম্পাদক হাফেজ মাওলানা মাহমুদল হাসান, শিক্ষক ফোরামের সভাপতি মাওলানা আব্দুর রহমান চৌধুরী প্রমূখ।

মানববন্ধনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর শাখার সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান মোমতাজী বলেন, বর্তমান সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার ষড়যন্ত্রের নীলনকশা বাস্তবায়নে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না। সবকিছু খুলে দিয়ে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কোনও যৌক্তিকতা নেই।

এ সময় তিনি আরও বলেন, সরকার স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান না খুলে দিলে কঠোর আন্দোলন নিয়ে রাজপথে নামার হুঁশিয়ারি দেন তিনি।

সাবেক সহ-সভাপতি তাজউদ্দীন ফারুকী বলেন, জাতিকে মুর্খ বানানোর গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে প্রায় ১৫ মাস ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় আমরা আমাদের শিক্ষার ভবিষ্যত নিয়ে শঙ্কিত। দেশের অন্য সবকিছু খোলা থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে রাখা হয়েছে । যার ফলে আমরা অভিবাবকরা হতাশায় ভুগছি।মহামারি করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের শিক্ষাব্যবস্থা।

এ সময় তিনি আরও বলেন, কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যৎ শিক্ষাজীবন রক্ষার্থে অবিলম্বে সবধরণের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী দেন তিনি ।

error: Content is protected !!