ঢাকাবুধবার , ১১ আগস্ট ২০২১
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে গোপালগঞ্জে প্রতিবাদ সভা ও মানবন্ধন

দৈনিক বাংলাদেশ জনপদ
আগস্ট ১১, ২০২১ ৯:২৫ অপরাহ্ণ । ৪৯ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বাদল সাহা, গোপালগঞ্জ প্রতিনিধি :- খুলনা জেলার রুপসা থানার শিয়ালী গ্রামে শ্রীশ্রী হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরসহ বিভিন্ন মন্দির ভাংচুর, সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা এবং বাড়ী ঘর ও দোকান লুটপাটের ঘটনায় দোষীদের শাস্তির দাবীতে গোপালগঞ্জে প্রতিবাদ সমাবেশ, প্রার্থনা সভা মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ মতুয়া মহাসংঘ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ আলাদাভাবে এ কর্মসূচীর আয়োজন করে।

আজ বুধবার (১১ আগস্ট) দুপুরে কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি গ্রামের ঠাকুর বাড়ীর শ্রীশ্রী হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের মন্দির প্রাঙ্গনে জয়পুর তারক ধামের সদস্য পরীক্ষিত গোসাই-এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে ঠাকুর বাড়ীর সদস্য সুপতি ঠাকুর, দেবব্রত ঠাকুর, কাশিয়ানী উপজেলার চেয়ারম্যান সুব্রত ঠাকুর বক্তব্য রাখেন।

এসময় বক্তরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে সংখ্যালঘু নিয্যাতন আইন ও সংখ্যালঘু কমিশন গঠনের দাবী জানান। এ সমাবেশ ও প্রার্থনা সভায় দেশের বিভিন্ন স্থান থেকে আগত মতুয়া ভক্তরা অংশ নেন। এর আগে দেশ ও জাতির মঙ্গল কামনা করে প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।

অপরদিকে, বিকাল ৪টায় একই দাবীতে জেলা শহরের স্থানীয় প্রেসক্লাবের সামনে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের উপর দাঁড়িয়ে হাতে হাত ধরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। এসময় পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা: অসিত কুমার মল্লিক, মহিলা ঔক্য পরিষদের সভাপতি শিপ্রা বিশ্বাস, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সদর উপজেলা শাখার সভাপতি সরোজ কান্তি বিশ্বাস বক্তব্য রাখেন।

error: Content is protected !!