ঢাকাশুক্রবার , ৬ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সকালেই এল “করোনা ভাইরাসে দেড় শতাধিক মৃত্যুর খবর”

Admin
আগস্ট ৬, ২০২১ ১২:২৪ অপরাহ্ণ । ২৭১ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বাংলাদেশ জনপদ, নিউজ ডেস্ক :-

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশে গণহারে টিকা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে সরকার। এরইমধ্যে দেশে বেড়েই চলেছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার (৬ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১৬৪ জন।

ময়মনসিংহ বিভাগ

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। যা এ যাবতকালে একদিনের হিসাবে সর্বোচ্চ। এদের মধ্যে ১৬ জন করোনা শনাক্ত হয়ে এবং ১৪ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শুক্রবার (৬ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় ক‌রোনাভাইরাসে আরও ৪ জনের মৃত্যু হ‌য়ে‌ছে। এদের মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লের ক‌রোনা ইউনিটে চি‌কিৎসাধীন অবস্থায় ৩ জন এবং বাড়িতে বা‌কি‌ একজ‌নের মৃত্য হয়। এ সময় নতুন ক‌রে শনাক্ত হ‌য়ে‌ছেন আর ১৫৩ জন। এ নিয়ে জেলায় ক‌রোনায় ১৭১ জ‌নের মৃত্যু হ‌লো। আক্রান্তের সংখ্যা দাঁড়ি‌য়ে‌ছে ১০ হাজার ১০২ জন। বর্তমা‌নে আক্রান্ত আছেন ৩ হাজার ৮৭ জন।

চাট্টগ্রাম বিভাগ
চট্টগ্রামে:
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আরও এক হাজার ১১৪ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৭৭৭টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ১১৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ২৯ দশমিক ৪৯ শতাংশ। এদিকে নতুন একটি গবেষণায় দেখা গেছে, চট্টগ্রামে করোনা রোগীর ৯৪ শতাংশ’ই ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্ট আক্রান্ত।

চাঁদপুর: চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের মধ্যে ৩ জন করোনায়, বাকি ৯ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৬৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২৬০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এতে আক্রান্তের হার ৩৮.০২ শতাংশ।

কুমিল্লা: কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ জন। ২৪ ঘণ্টায় ২ হাজার ৬১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে যাদের মধ্যে ৮০২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১৯০ জনই কুমিল্লা সিটি করপোরেশনের বাসিন্দা।

রাজশাহী বিভাগ
রাজশাহী:
রাজশাহী মেডিকলে কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গে ১৫ জনের মৃত্যু হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল ৭টা থেকে শুক্রবার সকাল ৭টা পর্যন্ত করোনা ইউনিটে তারা মারা যান। মৃতদের মধ্যে ৫ জন করোনা পজিটিভ হয়ে, ২ জন করোনা নেগেটিভ হয়ে এবং ৮ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে।

খুলনা বিভাগ

কুষ্টিয়া: কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জনের করোনা পজিটিভ ও দুজনের করোনা উপসর্গ ছিল। পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৪২২ জনের নমুনা পরীক্ষা করে ১১৬ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭.৪৮ শতাংশ।

সাতক্ষীরা: সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা সদর হাসপাতালে করোনা ও উপসর্গে দুজনের মৃত্যু হয়েছে।

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪৭ জন।

রংপুর বিভাগ
পঞ্চগড়:
পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও ৪৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে ১৩১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৪৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

লালমনিরহাট: লালমনিরহাট সদর হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর আধুনিক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে।

দিনাজপুর: দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে।

বরিশাল বিভাগ
বরিশাল:
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ১৬ জন। এরমধ্যে ২ জন করোনা পজেটিভ ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন। এই ১৬ জনের মধ্যে বরিশালের ১০ জন, পিরোজপুর ২ জন, পটুয়াখালীর ১ জন, ঝালকাঠীর ২ জন এবং বরগুনায় ১ জন । এছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল জেলায় শনাক্তের সংখ্যা ২০৩ জন, এরমধ্যে ৭৯ জনই বরিশাল সিটি করর্পোরেশন এলাকার বাসিন্দা।

ঢাকা বিভাগ

টাঙ্গাইল: টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৮১৮ জনের নমুনা পরীক্ষায় ২১০ জন আক্রান্ত শনাক্ত হয়েছে।

ফরিদপুর: ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৩ জন মারা গেছেন। পাশাপাশি একই সময়ে নতুন শনাক্ত ২২১ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন।

error: Content is protected !!