ঢাকারবিবার , ২৬ জুন ২০২২
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জ উপজেলায় বামনডাঙ্গা ইউপি কার্যালয়ে হয়নি জাতীয় পতাকা উত্তোলন

মোঃ আসাদুল ইসলাম, গাইবান্ধা
জুন ২৬, ২০২২ ৪:১১ অপরাহ্ণ । ৪৮ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

 

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন না করার ঘটনাটি ঘটেছে।

জানা যায়, দেশে জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম অনুযায়ী সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত পতাকা উত্তোলন করা যাবে। সন্ধ্যার আগেই পতাকা নামিয়ে ফেলতে হবে। তবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ অন্য সদস্যদের অবহেলায় ঘড়ির কাটায় দুপুর দুইটা বাজলেও জাতীয় পতাকা উত্তোলন না করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সচেতন মহল।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন স্থানীয় ব্যক্তি জানান, রবিবার সকাল থেকে দুপুর দুইটা পর্যন্ত তারা ইউনিয়ন পরিষদ কার্ষালয়ে জাতীয় পতাকা উড়তে দেখেননি। বিষয়টি দেখে তাদের খারাপ লেগেছে। জাতীয় পতাকার সম্মান অক্ষুণ্ন রাখতে আরও দায়িত্বশীল হওয়া প্রয়োজন ছিল। এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের দাবিও জানান তারা। বেলা দুইটার সময়েও জাতীয় পতাকা উত্তোলন না করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ও এই বিষয়ে চেয়ারম্যানসহ সবার সতর্ক থাকার প্রয়োজন বলে মনে করেন তারা।এই ঘটনার সঙ্গে জড়িতদের বিচার হওয়া উচিত।

বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার বলেন, অবশ্যই এটা একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা এর দায় আমি এড়াতে পারিনা।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ বলেন, সরকারি নিয়ম অনুযায়ী,সরকারি অফিস-আদালতে জাতীয় পতাকা উড়ানোর নিয়ম রয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত আমাদের লাল-সবুজের জাতীয় পতাকা উত্তোলন না করার বিষয়টি অবমাননার শামিল। জাতীয় পতাকার সম্মান অক্ষুণ্ন রাখা আমাদের নৈতিক দায়িত্ব। বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদে জাতীয় পতাকা উত্তোলন না করার বিষয়টি আমি জেনেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

error: Content is protected !!