ঢাকামঙ্গলবার , ৭ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

হাতিয়ায় প্রবল জোয়ারে নলচিরা ঘাট ও আফাজিয়া বাজার প্লাবিত

দৈনিক বাংলাদেশ জনপদ
সেপ্টেম্বর ৭, ২০২১ ১১:৩০ অপরাহ্ণ । ৬৩ জন
Link Copied!
একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মোঃ ছাইফুল ইসলাম (জিহাদ), নোয়াখালী :-

সোমবার (০৬ সেপ্টেম্বর) দুপুর থেকে হাতিয়ার চারপাশে নদীতে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩-৪ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। এতে উপজেলার চরঈশ্বর, সুখচর, নলচিরা সহ বিভিন্ন এলাকার কয়েকটি গ্রাম এবং বেড়িবাঁধের ভিতরে-বাহিরে থাকা কয়েকটি অংশ সম্পূর্ণ জোয়ারের পানিতে তলিয়ে যায়।

এলাকাবাসী থেকে জানাযায়, আফাজিয়া ঘাট এলাকায়- যেখানে স্থানীয়দের নিজস্ব অর্থে নদীভাঙ্গা রোধ কর্মসূচী চলছে, সেটা সহ পুরো এরিয়া এবং আফাজিয়া বাজার এলাকা সম্পূর্ণ জোয়ারের পানিতে তলিয়ে গেছে। সকল প্রকার যানবাহন ও দোকানপাট বন্ধ রয়েছে।

ওদিকে- আবহাওয়া অধিদপ্তরের সামুদ্রিক সতর্কবার্তায় সোমবার বলা হয়েছে, উড়িষ্যা উপকূলের অদূরে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় লঘুচাপটি সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে।

এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরগুলোর উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

error: Content is protected !!